এ আমি কেমন আমি
- নাছির রিয়াদ ০৩-০৫-২০২৪

ভাবছ তুমি, কেমন করে পারছি আমি?
থাকতে এমন, ভাবলেশহীন।
কেমন করে পাশ কাটিয়ে যাচ্ছি চলে,
খুব সাধারণ, নিজের মতন ভাবনাহীন।
ভাবছ তুমি,কেমন করে থাকছি বসে,
ভালোবাসা সামনে ঠেলে, গুনছি কিসের ঋণ? 
কেমন করে হাঁটছি পথে, বেখেয়ালি।
তাকাচ্ছিনা,করছি আমি তোমার ব্যাপার খুব হেয়ালী। 

এদিক এসো, বোসো!  বসো!
ওই যে দ্যাখো,নীল আকাশে উড়ছে পাখি।
গানহীন, ওদের গান নেই।
ওই যে দ্যাখো ফুল বাগানে ফুল ফুটেছে
সুবাস বিহীন, ঘ্রাণ নেই।
ছুঁয়ে দ্যাখো,এইযে আমি বসে আছি, জ্যান্ত মানুষ।
মনহীন,আমার মন নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।